ছবি তুলতে গেলে সাংবাদিককে পুলিশের হুমকি

ঢাকার দোহার উপজেলার মুকসুদপুর ইউনিয়নের গোড়াবন এলাকা থেকে বুধবার সন্ধ্যায় আট জুয়াড়িকে আটক করে পুলিশ। আটককৃতরা হলেন, মো. লিটন (২৩), আব্দুল করিম (৩৫), মো. স্বপন (৪৫), মো. রাসেল (৩৩), মো. শরীফ (৩৫), মো. সাগর (২৪), মো. জামাল (৩৫) ও শেখ দুলাল (৩৫)। এছাড়া জুয়া নিজে না খেললেও খেলা দেখার অপরাধে একজনকে শাস্তি দেওয়া হয়েছে।

আটককৃতদের পরে ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জ্যোতি বিকাশ চন্দ্র সাত জুয়ারির প্রত্যেককে একমাস করে বিনাশ্রম কারাদণ্ড ও জুয়া খেলা দেখার অপরাধে শেখ দুলালকে তিন হাজার টাকার অর্থদণ্ড প্রদান করেন।

ভ্রাম্যমাণ আদালতের রায়ের পর সাজাপ্রাপ্ত আসামীদের তথ্য ও ছবি নিতে গেলে দোহার থানার ফুলতলা তদন্ত কেন্দ্রের এএসআই মো. সাইমন সাংবাদিক শামীম আরমানকে ছবি নিতে বাধা প্রদান করেন। বাধা দেওয়ার কারণ জানতে চাইলে তিনি ওই সাংবাদিকের ওপর চড়াও হয়ে তাকে বিভিন্ন ধরনের হুমকি প্রদান করেন। ছবি নেওয়ার জন্য নির্বাহী ম্যাজিস্ট্রেটের অনুমতি থাকলেও তিনি তাতে কোনো কর্নপাত করেননি। এ ঘটনায় সাংবাদিকদের মধ্যে ক্ষোভ বিরাজ করছে।

এছাড়া গাঁজা সেবনের অপরাধে নারিশা সাতভিটা এলাকা থেকে মো. অভি নামে একজনকে আটক করে পুলিশ। তাকেও ভ্রাম্যমাণ আদালতে একমাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট জ্যোতি বিকাশ চন্দ্র।